বুধবার, ১৫ মে ২০২৪, ১০:১৪ অপরাহ্ন

চট্টগ্রামের বন্যা পরিস্থিতি ২৪ ঘণ্টায় উন্নতি হতে পারে : এফএফডব্লিউসি

চট্টগ্রামের বন্যা পরিস্থিতি ২৪ ঘণ্টায় উন্নতি হতে পারে : এফএফডব্লিউসি

স্বদেশ ডেস্ক:

মঙ্গলবার সকাল ৯টা থেকে আগামী ২৪ ঘণ্টায় চট্টগ্রাম, ফেনী, বান্দরবান ও কক্সবাজার জেলার নিম্নাঞ্চলের বন্যা পরিস্থিতির উন্নতি হতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র (এফএফডব্লিউসি)।

এফএফডব্লিউসি তার নিয়মিত বুলেটিনে বলেছে, ব্রহ্মপুত্র-যমুনা নদীর পানি বৃদ্ধির প্রবণতা রয়েছে যা আগামী ৭২ ঘণ্টায় অব্যাহত থাকতে পারে।

এতে বলা হয়েছে, গঙ্গা-পদ্মা নদীগুলি স্থিতিশীল অবস্থায় রয়েছে, যা আগামী ২৪ ঘণ্টা অব্যাহত থাকতে পারে। দেশের উত্তর-পূর্বাঞ্চলের সমস্ত প্রধান নদীগুলোর পানি বৃদ্ধির প্রবণতা রয়েছে।

আবহাওয়া অধিদফতরের বরাত দিয়ে বলা হয়েছে, আগামী ২৪ থেকে ৭২ ঘণ্টার মধ্যে বাংলাদেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ভারি থেকে অতি ভারি বর্ষণের সম্ভাবনা রয়েছে।

এ কারণে দেশের উত্তর-পূর্বাঞ্চলের সুরমা, কুশিয়ারা, মনু, খোয়াই, সারিগোয়াইন, ঝালুখালী, ভুগাই-কংশা, সোমেশ্বরী, জাদুকাটাসহ সব প্রধান নদ-নদীর পানি কোনো না কোনো সময় দ্রুত বাড়তে পারে।

এতে বলা হয়েছে, আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণ-পূর্ব পার্বত্য অববাহিকা ও তৎসংলগ্ন উজানে মাঝারি থেকে ভারি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকায় এবং অতি ভারি বৃষ্টিপাতের প্রবণতা কমে যাওয়ায় মুহুরী, ফেনী, হালদা, কর্ণফুলী, সাঙ্গু, মাতামুহুরীসহ দেশের প্রধান সব নদ-নদীর পানি বৃদ্ধি পাচ্ছে, দেশের দক্ষিণ-পূর্বাঞ্চলে ধীর গতিতে পতন হতে পারে।

এতে আরো বলা হয়, বল্লা পয়েন্টে খোয়াই নদী স্বল্প সময়ের জন্য বিপদসীমা অতিক্রম করতে পারে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877